চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ হামলা গণতন্ত্রের ওপর হামলা। আওয়ামী লীগ হামলা করে বুঝিয়েছে তারা গণতন্ত্রের বিশ্বাস করে না। গায়ের জোরে দেশ চালাচ্ছে সরকার।

হামলার প্রতিবাদে রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, সরকার প্রতিনিয়ত সভা-সমাবেশের ওপর হামলা করছে। এখন বিএনপির ত্রাণবাহী গাড়িবহরে হামলা করে তারা প্রমাণ করেছে সরকার জনবিচ্ছিন্ন। তিনি বলেন, ‘আমাদের ওপর আঘাত বড় কথা নয়, এ আঘাত মুক্তচিন্তা ও গণতন্ত্রের ওপর। এ আক্রমণ সর্ম্পূণভাবে প্রমাণ করেছে সরকার ফ্যাসিস্ট কায়দায় দেশ পরিচালনা করছে।’

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন কাদের চৌধুরী উপস্থিত ছিলেন।

আজ সকাল সাড়ে ১০টার দিকে রাঙামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় গাড়ির ভাঙা কাচে মির্জা ফখরুল, আমীর খসরুসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা আহত হন। দলের পক্ষ থেকে এ ঘটনার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়ী করা হয়েছে।

হামলার পর আমীর খসরু বলেন, ৫০ থেকে ৬০ জন লোক জয় বাংলা স্লোগান দিয়ে এ হামলা চালায়। তাদের হাতে দেশি অস্ত্রের পাশাপাশি আগ্নেয়াস্ত্রও ছিল। অনবরত পাথর নিক্ষেপ করা হয়। আমরা জীবন নিয়ে ফিরে এসেছি। জীবনে এ ধরনের হামলা দেখিনি।

Share