বিশেষ প্রতিবেদক: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ধর্মপল্লী পালকীয় পরিষদের উদ্যোগে খ্রীস্ট সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব চিরকালীন যাজক সাধু আন্তনীর তীর্থোৎসব পালিত হয়েছে।

শুক্রবার সকালে পানজোরা ধর্ম পল্লীতে সাধু আন্তনীর স্মরণ উপলক্ষে দুই পর্বে অনুষ্ঠিত এই তীর্থ উৎসবে দেশ বিদেশের বিপুল সংখ্যক যিশু ভক্তরা প্রার্থনায় মিলিত হন। পানজোরা ধর্ম পল্লীর পাল পুরোহিত আলবিন গমেজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রার্থনা সভা পরিচালনা করেন আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিও। উপমহাদেশের অন্যতম প্রধান খ্রীস্ট ধর্ম প্রচারক সাধু আন্তনীর স্মরণ উৎসবে প্রশস্তিমূলক সঙ্গীত ও নৃত্য পরিবেশনের মাধ্যমে সাধু আন্তনীর প্রতি আরতি প্রদান করেন তার ভক্তরা। পরে আর্চ বিশপ ও যাজকরা বাইবেল পাঠ ও খ্রীস্ট ভক্তদের মাঝে খ্রীস্টিয় প্রসাদ বিতরণ করেন। তীর্থোৎসবের প্রথম ও দ্বিতীয় পর্বে কয়েক হাজার খ্রিস্ট ধর্মাবলম্বী নর-নারী অংশ নেন।

১৬৬৩ সাল থেকে কালীগঞ্জের পানজোরায় সাধু আন্তনীর স্মরণে এই তীর্থোৎসব পালিত হয়ে আসছে।

প্রার্থনা শেষে আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিও জানান, দেশের অশান্তিময় পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য প্রার্থনা করা হচ্ছে, যাতে দেশের সকল ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষ মিলেমিশে বাস করতে পারে।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মো. মুশফিকুর রহমান, থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ সহ অন্যরা উপস্থিত থেকে ভক্তদের শুভেচ্ছা জানান।

Share