লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডান চোখের অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর পৌনে চারটার দিকে বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোরফিল্ড চক্ষু হাসপাতালে স্থানীয় সময় ৮ আগস্ট সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের চোখের অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন। তিনি এখন বাসায় আছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক জুল আফরোজ মজুমদার যুগান্তরকে বলেন, অস্ত্রোপচারের তিন ঘণ্টা পর বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় ফেরেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অস্ত্রোপচার চলাকালে তারেক রহমান ছাড়াও হাসপাতালে ছিলেন জোবায়দা রহমান। চিকিৎসকের পরামর্শে খালেদা জিয়া বর্তমানে বিশ্রামে রয়েছেন। এর আগে একই হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের বাম চোখে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছিল।

প্রসঙ্গত, ১৫ জুলাই খালেদা জিয়া চোখ ও পায়ের চিকিৎসার জন্য সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লন্ডনে গেলেও বাংলাদেশের রাজনৈতিক মহলে তার এ সফর নিয়ে বেশ আগ্রহ রয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার এ সফরে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ হতে পারে। এছাড়াও সেখানে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে অংশ নিতে পারেন খালেদা জিয়া। কথা রয়েছে সাংবাদিকদের সঙ্গে একটি মতবিনিময় সভা করারও। বিএনপি নেতারা জানান, এবার খালেদা জিয়া পুরোপুরি চিকিৎসা শেষ করেই দেশে ফিরবেন। সেক্ষেত্রে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে তিনি দেশে ফিরবেন।

Share