নাজমুস সাকিব, রাবিঃ ২৫ শিক্ষার্থীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। সোমবার সন্ধ্যায় মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় বক্তারা বলেন, যারা বিশ্ববিদ্যালয়কে ছাত্রবান্ধব প্রতিষ্ঠান করতে চেয়েছিল, তাদের নামেই মামলা করে হয়রানি করা হচ্ছে। মামলা প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।

উপস্থিত ছিলেন রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি এ.এম শাকিলসহ অর্ধশত নেতাকর্মী। সঞ্চালনা করেন রাবি শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি।

উল্লেখ্য, বর্ধিত ফি প্রত্যাহার ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বন্ধের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি পুলিশ ও ছাত্রলীগের হামলা এবং সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় আসামি বিশ্ববিদ্যালয়ের ২৫ শিক্ষার্থীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আসামীদের শুনানী আগামীকাল (মঙ্গলবার) সকাল ৯ টায় রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে অনুষ্ঠিত হবে।

Share