বহুল ব্যবহৃত ৩৩১০ মডেলের মোবাইল ফোনটি আবার বাজারে আনতে যাচ্ছে মোবাইল ফোন নির্মাতা কোম্পানি নকিয়া। বলা হয়, মোবাইল ফোনের ইতিহাসে এটিই ছিল সবচেয়ে জনপ্রিয় ও টেকসই মডেল।

আধুনিক যুগের সূচনার কৃতিত্ব দেয়া এই মডেলের ফোনটি ২০০০ সালে প্রথম বাজারে আসে। আর এবার আরও শক্তিশালী ব্যাটারি ও প্রায় অক্ষয় বডি নিয়ে নতুনভাবে বিক্রি করা হবে ফোনটি।

বিশ্বের মোবাইল ফোন কোম্পানিগুলোকে নিয়ে আয়োজিত সবচেয়ে বড় প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ চলতি মাসের শেষ দিকে ফোনটি উন্মোচন করা হবে।

নতুনভাবে আসা পুরনো ৩৩১০ মডেলের ফোনটির বাজারদর হবে ৫৯ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার টাকা। ফোনটি জনগণের কাছে আবারও আগের মতোই গ্রহণযোগ্যতা পাবে এবং প্রথমবারের মতো সাড়া ফেলবে বলে আশা করছেন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আয়োজকরা।

৩৩১০ মডেলের ফোনটি অবশ্য নতুন করে উন্মোচনের আগেই ক্রেতারা অ্যামাজন ওয়েবসাইট থেকে কিনতে পারবে। সরাসরি নোকিয়ার কাছ থেকে কেনার সুযোগ আপাতত পাওয়া যাচ্ছে না।

অ্যামাজন তাদের ফোনটির কিছু ফিচারের তালিকাও দিয়েছে। যার মধ্যে রয়েছে ঘড়ি, ক্যালকুলেটর, সর্বোচ্চ ১০টি পর্যন্ত রিমাইন্ডার এবং চারটি গেম: স্নেক টু, পেয়ারস টু, স্পেস ইমপ্যাক্ট ও বানটুমি।

Share