সাংবাদিক শিমুল হত্যায় জড়িত থাকায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও আলোচিত লীগ ক্যাডার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু এবং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রাজ্জাককে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়।

সোমবার তাদেরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এলজিআরডি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সরকার বিভাগের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত চিঠিতে তাদের বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা গেছে, শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর বিরুদ্ধে হত্যা মামলা আছে। হত্যা মামলা থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া শাহজাদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককে একই কারণে বরখাস্ত করা হয়।

২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের খবর সংগ্রহের সময় গুলিবিদ্ধ হয়ে পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। শিমুল পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের দাবি, সংঘর্ষ চলাকালে সাংবাদিক শিমুলকে লক্ষ্য করে গুলি চালান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মেয়র হালিমুল হক মিরু। ওই ঘটনায় ৩ ফেব্রুয়ারি ৩৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলার আসামি মিরু ও আব্দুর রাজ্জাক।

Share