আজিজুল ইসলাম সজিব, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার বাহুবলে মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তনের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নারী পুরুষ সহ আরও অর্ধশতাধিক।

শনিবার সকালে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদেরকে উদ্ধার করে হবিগঞ্জ ও বাহুবল হাসপাতালে প্রেরন করা হয়েছে।

নিহতরা হলেন মুগকান্দি গ্রামের সাবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী কবির আখনঞ্জী (৪৫) ও গুরুতর আহত অবস্থায় একই গ্রামের মতিন মিয়া (৫০)কে সিলেট নেওয়ার পথে মারা যান।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষে বিরোধ চলছিল। এক পক্ষ বর্তমান ইমান ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায়, অপর পক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়। এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জী গ্র“পের সোহেল মিয়ার সাথে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতন্ডা হয়। এরই জের ধরে শনিবার সকালে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুই জন নিহত ও একজনের পরিচয় জানা যায় নি। সংঘর্ষে নারী পুরুষ সহ অর্ধশতাধিক লোকজন আহত হয়। তাৎক্ষনিক আহতদের নাম পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, তাৎক্ষনিক সংঘর্ষ নিয়ন্ত্রণে ১শ রাউন্ড শর্টগানের গুলি ও ২৫ রাউন্ড গ্যাসগান নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিত নিয়ন্ত্রনে আছে।

Share